Home কৃষি আখ বিক্রির টাকা বকেয়া: সাবজোন অফিসে তালা ঝুলিয়ে দিল বিক্ষুদ্ধ চাষী

আখ বিক্রির টাকা বকেয়া: সাবজোন অফিসে তালা ঝুলিয়ে দিল বিক্ষুদ্ধ চাষী

290
0
আখ বিক্রির টাকা বকেয়া: সাবজোন অফিসে তালা ঝুলিয়ে দিল বিক্ষুদ্ধ চাষী

নিজস্ব প্রতিবেদকঃ
আখ বিক্রির টাকা না পাওয়ায় উপ-ব্যবস্থাপক সম্প্রসারনের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষুদ্ধ আখ চাষীরা।

রবিবার সকালে বড়াইগ্রাম উপজেলার কারবালা এলাকায় সুগার মিলসের সাবজোন অফিস ঘেরাও করে বিক্ষুদ্ধ আখ চাষীরা। এসময় তারা কর্মচারীদের অফিস থেকে বের করে দিয়ে কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

বিষয়টি স্বীকার করে আহম্মদপুর সাবজোন অফিসের সিআইসি আনোয়ার হোসেন বলেন, ২০১৯-২০ মৌসুমের অন্তত ৩২জন চাষী আখ বিক্রির সাড়ে ৮লাখ টাকা বকেয়া রয়েছে। তারা দীর্ঘ দিন ধরে আখের টাকা পাওয়ার জন্য কর্তৃপক্ষের কাছে ধর্না দিয়েও পাচ্ছে না।

এই অবস্থায় রবিবার সকালে বিক্ষুদ্ধ আখ চাষীরা কার্যালয় ঘেরাও করে তালা ঝুলিয়ে দিয়েছে। বিষয়টি আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

নাটোর সুগার মিলস সূত্র জানায়, ২০১৯-২০ মৌসুমের ৯কোটি টাকা চাষীদের বকেয়া পড়ে রয়েছে। দীর্ঘ দিন ধরে চাষীরা তাদের আখ বিক্রির টাকা পাচ্ছে না।

এই অচল অবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রী দেশের ১৫টি চিনকলের শ্রমিকদের ১২৬ কোটি টাকা বকেয়া পরিশোধের জন্য অনুমোদন দিয়েছে। কিন্তু অর্থ সচিব টাকা ছাড় না করার কারনে এই অচল অবস্থার সৃষ্টি হয়েছে।

নাটোর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম বলেন, করোনার কারনে চিনি বিক্রি করা সম্ভব হয়নি। যার কারনে চাষীদের টাকাও পরিশোধ করা সম্ভব হয়নি। তাছাড়া সরকার যে অর্থ বরাদ্দ দিয়েছে, সেটি ছাড় হলে কৃষকদের টাকা পরিশোধ করা সম্ভব হবে।

Previous articleসিংড়ায় জমি সংক্রান্ত বিরোধে নিহত ১ আহত ১
Next articleনাটোর সদর হাসপাতালের ডাক্তারদের সু-রক্ষায় পিপিই বিতরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here