Home কৃষি আগামী ২৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে আখ ও পাট চাষী সমাবেশ

আগামী ২৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে আখ ও পাট চাষী সমাবেশ

183
0
আখ চাষী রক্ষা কমিটি

নিজস্ব প্রতিবেদক:
আগামী ২৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে আখ ও পাটচাষী, শ্রমিকদের নিয়ে সমাবেশের ডাক দিয়েছে আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদ।

বুধবার সকাল ১১টায় নাটোর ষ্টেশন বাজার ফ্রেন্ডস ক্লাবে কেন্দ্রীয় আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের সমন্বয়ক অধ্যক্ষ ইব্রাহীম খলীল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী–২ (সদর) আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। শ্রমিকনেতা কামরুল হাসান, কৃষক নেতা মাহামুদুল হাসান মানিক, শ্রমিক নেতা মিজানুর রহমান মিজান, সাইফুল ইসলাম, আব্দুল করিম, বাবু সুকুমার সরকার, সহ আখচাষী ও চিনিকল রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।

ফজলে হোসেন বাদশা বলেন, বাংলাদেশে চিনিকল, পাটকল বন্ধ করা যাবে না। দেশের ৩ লাখ একর জমিতে আখের উৎপাদন হয়। এর সঙ্গে ১০ লাখ কৃষক ও ১ কোটি খেতমজুর জড়িত। তাঁদের কথা না ভেবে সরকার চিনিশিল্প নিয়ে বিভ্রান্তিকর সিদ্ধান্ত নিচ্ছে, এটা কোন ভাবেই মেনে নেওয়া হবে না।

ফজলে হোসেন বাদশা বলেন, সরকারকে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে হবে। অবিলম্বে বন্ধ চিনিকল চালু ও চালু চিনিকলগুলো বন্ধ না করার আহ্বান জানান। সরকার এ দাবি না মানলে তাঁরা রাজপথে নামবেন বলেও তিনি ঘোষণা দেন।

আগামী ২৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে আখচাষী, পাটচাষী, শ্রমিক দের নিয়ে সমাবেশ করা হবে।

Previous articleসিংড়ায় আওয়ামীলীগের বিক্ষোভ সমাবেশ
Next articleনাটোরে ৩টি তক্ষক উদ্ধার, গ্রেফতার ১

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here