Home নলডাঙ্গা একজনের ভোট দিল আরেকজন!

একজনের ভোট দিল আরেকজন!

54
0

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা।

নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর ও খাজুরা ইউনিয়ন পরিষদের দুটি শূণ্য ওর্য়াডে উপ-নির্বাচনে এক নারীর ভোট আরেক নারী দিয়েছে।

এনির্বাচনের খাজুরা ইউনিয়নের ১ নং ওয়ার্ডে দুূর্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নারী বুথে এ ঘটনা ঘটে। এ বিষয়ে প্রিজাইডিং কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা ভুলে হয়ে গেছে বলে স্বীকার করে এখন কোন কিছু করার নাই বলেছে।

ভুক্তভোগি ওই নারীর নাম জাকিয়া সুলতানা জানান,তিনি নাটোর শহর থেকে এই কেন্দ্রে ভোট এসেছিলেন। তার স্বামী ফরিদুল ইসলাম নাটোর জেলা প্রশাসক কার্যালয়ে উপ-প্রশাসনিক কর্মকর্তা।

জানা যায়,বুধবার দুপুরে উপজেলার খাজুরা ১নং ওর্য়াডের দুর্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মহিলা বুথে নাটোর জেলা প্রশাসন কার্যালয়ের উপ-প্রশানিক কর্মকর্তা ফরিদুল ইসলামের স্ত্রী জাকিয়া সুলতানা ভোট দিতে নারী বুটে প্রবেশ করেন। সেখানে যথারীতি আঙ্গুলের ছাপ মিলে যায়। এসময় নিয়ম অনুযায়ী গোপন কক্ষে আরেক নারী ভোট দিচ্ছিলেন।এসময় আগের ওই নারী তার ভোট দিয়ে আবার ভোটিং মেশিনে চাপ দেন।এতে জাকিয়া সুলতানা গোপন যাওয়ার আগে ভোট সম্পন্ন হয়।

জাকিয়া সুলতানা অভিযোগ করে বলেন,আমি নাটোর থেকে এসে ভোট দিতে পারলাম না বলে ক্ষোভ প্রকাশ করেন।আমার ভোট আরেক নারী কেন দিল।

দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুমন সরকার এ অভিযোগ স্বীকার করে বলেন,আগের ওই ভোটার তার ভোট দিয়ে মনে করেছে ভোট হয়নি বলে আবার ভোটিং মেশিনের বাটনে দ্বিতীয়বার চাপ দেওয়ায় পরের নারীর ভোট সম্পন্ন হয়।এটা ভুলবশত হয়ে গেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা আব্দুস সালাম বলেন,ভুলে এ ভোট হয়েছে। এখন আর কিছু করার নাই।

দুটি ওর্য়াডে সদস্য পদে যারা বেসরকারী ভাবে নির্বাচিত হলেন,নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর ইউনিয়নে ১ নং ওর্যাডে মোস্তাফিজুর রহমান আপেল মার্কায় ৩১৩ পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।তার নিটকতম প্রতিদ্বন্দ্বী ফরহাদ হোসেন ৩০১ ভোট পেয়েছেন।এই ওর্য়াডে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছিলেন।

অপরদিকে খাজুরার ইউনিয়নের ১ নং ওয়ার্ডে উপ-নির্বাচনে উৎপল কুমার মোরগ মার্কায় ৪৫০ ভোট বেসরকারী ভাবে বিজয়ী হয়েছে।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ালিত হোসেন দেওয়ান ফুটবল মার্কায় ৪২৬ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা আব্দুস সালাম বেসরকারী ফলাফল ঘোষণা করেন।

Previous articleজাল দলিল তৈরি: আইনজীবীসহ ১০ জনের বিরুদ্ধে আদালতের মামলা,পরোয়ানা
Next articleসিংড়ায় গ্রাম্য প্রধানদের এ কেমন বিচার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here