Home নাটোর সদর ক্রেতা সেজে ৩০টি পাখি উদ্ধার করলো বণ্যপ্রাণী বিভাগ

ক্রেতা সেজে ৩০টি পাখি উদ্ধার করলো বণ্যপ্রাণী বিভাগ

23
0
পাখি বিক্রেতার জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে ক্রেতা সেজে বিভিন্ন প্রজাতির ৩০টি দেশী ও অতিথি পাখি উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে শহরের আহম্মেদপুর চর তেবাড়িয়া এলাকা থেকে পাখিগুলো উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী এবং রাবি শাখার ডীপ ইকোলজি এন্ড রেসকিউ ফাউন্ডেশন।

এসময় পাখি বিক্রেতা আনিছুর রহমানকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে নাটোর সদর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হাবিব তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পাখি বিক্রেতা আহম্মেদপুর চর তেবাড়িয়া গ্রামের জাহাঙ্গীর আলম এর ছেলে।

রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নাটোর শহরের আহম্মেদপুর চর তেবাড়িয়া এলাকায় ক্রেতা সেজে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে দুটি কালিন, ১৪ টি পাতি সরালি, ১টি বাড়ি ময়না, ১টি টিয়া সহ দেশী ও অতিথি বিভিন্ন প্রজাতির ৩০টি পাখি উদ্ধার করা হয়। পাখি বিক্রেতা আনিছুর রহমানকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ডিবির এস আই আলী আকবর, বন বিভাগের ফরেষ্টার আশরাফুল ইসলাম, রাবি শাখার ডীপ ইকোলজি এন্ড রেসকিউ ফাউন্ডেশন এর সদস্য নাজমুল হোসেন রাসেল, মিজানুর রহমান, বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন বিবিসিএফ এর দপ্তর সম্পাদক ফজলে রাব্বী,পরিবেশ কর্মী রাকিব হোসেনসহ প্রমূখ।

Previous articleসিংড়ায় নারী কর্মীকে শ্লীলতাহানি: তদন্ত কমিটি গঠন
Next articleনাটোরে ‘মুক্তিযুদ্ধের গল্প শুনি” বিষয়ে অনুষ্ঠান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here