Home সাহিত্য ও সংস্কৃতি নাটোরে আন্তর্জাতিক লেখক দিবস পালিত

নাটোরে আন্তর্জাতিক লেখক দিবস পালিত

135
0
আন্তর্জাতিক লেখক দিবস

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে আন্তর্জাতিক লেখক দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে বাংলাদেশ রাইটার্স ক্লাব জেলা শাখার আয়োজনে কবিতা পাঠের আসর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি ছড়াকার ও কবি কামাল খাঁ’য়ের সভাপতিত্বে দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামাল হোসেন, সমাধান ও সাংস্কৃতিক সংগঠনের সভাপতি শাইখ নুফা, আলোর মিছিল সেবা ফাউন্ডেশনের রাজশাহী ইউনিটের সভাপতি নাজমুল হোসেন, লিটল ম্যাগাজিন ‘আবহ’র সম্পাদক নাজমুল হাসান, প্রান্তজন সম্পাদক কবি মোহাম্মদ সেলিম, কবি, গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ, আলোর মিছিল সেবা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কবি রাকিবুল ইসলাম রাকিব, জাকির হোসেন, দেবাশীষ কুমার সরকারসহ অন্যান্যরা।

পরে উপস্থিত কবি-সাহিত্যিকরা তাদের স্বরচিত কবিতা ও ছড়া পাঠ করেন।

কবি ও ছড়াকার কামাল খাঁ জানান, আন্তর্জাতিক লেখক দিবস বাস্তবায়ন পরিষদ সভাপতি কবি মুহম্মদ নূরুল হুদার উদ্যোগে ২০০২ সাল থেকে এই দিবসটি পালিত হয়ে আসছে। শান্তি, প্রগতি, সৃষ্টিশীলতা ও অব্যাহত মানব-কল্যাণের বাণী নিয়ে লেখক দিবসের চিরায়ত ঘোষণা- শান্তির পৃথিবী চাই। এবার নাটোরে স্বল্প পরিসরে দিবসটি পালিত হলো। আগামীতে বড় পরিসরে দিবসটি পালনের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Previous articleসিংড়ায় ভোট কারচুপির প্রতিবাদে মানববন্ধন
Next articleগুরুদাসপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ৩টি ক্যাম্প ভাংচুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here