Home বিশেষ সংবাদ নাটোরে নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরুর আশ্বাস

নাটোরে নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরুর আশ্বাস

58
0
স্বারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে নারদ নদীসহ অন্যান্য নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পুনরায় শুরু করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের পক্ষ থেকে জেলা কমিটির প্রতিনিধি নদীর দখল ও দুষণ রোধে স্মারকলিপি প্রদানকালে জেলা প্রশাসক শামীম আহমেদ এ তথ্য জানান।

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা শাখার পক্ষ থেকে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করতে নদীর অবৈধ দখল ও দুষণ রোধে ১৭ দফার বাস্তবায়নে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। ১৭ দফার মধ্যে নদীর সীমানা রক্ষায় স্থায়ী সার্ভে কমিটি গঠন, শিল্পকারখানায় ২৪ ঘন্টা ইটিপি চালু রাখা, অপরিকল্পিত সকল বাঁধ, ব্রীজ, কালভার্ট, সীমানা প্রাচীর উচ্ছেদ, নদী ভাঙন রোধে হিজল, তমাল, গাব, বটসহ জলজ ও শ্বাসমূলীয় বৃক্ষ রোপন, নদীতে জলজ প্রাণি ও মৎস্য অভয়াশ্রম গড়ে তোলা উল্লেখযোগ্য।

এ সময় জেলা প্রশাসক বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতির কারনে নদীর অবৈধ উচ্ছেদ কার্যক্রম স্থগিত ছিল। পুনরায় এই কার্যক্রম শুরু হতে যাচ্ছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ হলেই শহরের নারদ নদীতে উচ্ছেদ অভিযান শুরু হবে। পর্যায়ক্রমে জেলার অন্যান্য নদীতেও এই উচ্ছেদ অভিযান চলবে। অভিযানে ক্ষতিগ্রস্থ দরিদ্র জনগোষ্ঠির জন্যে প্রয়োজনে খাস জমি বন্দোবস্তো প্রদান করা হবে । স্থায়ী করণের লক্ষ্যে নদীর ধারে সীমানা পিলার স্থাপন এবং শহরের সীমানার মধ্যে ওয়াকওয়ে নির্মাণ করা হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা শাখার সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন ও সাধারণ সম্পাদক আব্দুল হাকিম।

Previous articleনাটোরে পলিসি ফোরামের উদ্যোগে বিশেষ গণশুনানি অনুষ্ঠিত
Next articleনাটোরে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়া চক্রের সদস্য আটক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here