Home নাটোর সদর নাটোরে ‘প্রাণ’র হাসপাতাল মেডিসিন শপ মেয়াদোত্তীর্ণ সিরাপঃ শিশু অসুস্থ

নাটোরে ‘প্রাণ’র হাসপাতাল মেডিসিন শপ মেয়াদোত্তীর্ণ সিরাপঃ শিশু অসুস্থ

516
0

নিজস্ব প্রতিবেদকঃ

‘প্রাণ’ এগ্রো লিমিটেডের প্রতিষ্ঠাতা আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালের মেডিসিন সপ থেকে নেয়া মেয়াদোত্তীর্ণ এন্টিবায়েটিক সিরাপে এক শিশু অসুস্থ হবার অভিযোগ উঠেছে। গত ০৯ জুন সদর উপজেলার চাঁদপুর গোরস্থান এলাকায় এই ঘটনা ঘটে।

চিকিৎসকরা বলছেন, মেয়াদ শেষ হলে ওষুধ যে উপাদান দিয়ে তৈরি হয় তার গুণগতমান নষ্ট হয়ে যায়, যা খেলে মানব স্বাস্থ্যের মারাত্মক ক্ষতি হতে পারে।

থানায় অভিযোগ করা কপি।

ভুক্তভোগী শাকিল আহম্মেদ জানান, গত ০৯ জুন তিনি তার এক বছর বয়সী ছেলেকে আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ এমদাদুল হক দুলালকে দেখান। পরে ঐ ডাক্তারের ব্যবস্থাপত্র অনুয়ায়ী

হাসপাতালটির মেডিসিন সপ থেকে ফাইলোপেন ১০০ মিলি সাসপেনশন এন্টিবায়েটিক সিরাপ কেনেন। পরে বাসায় এসে সেই শিশুটিকে সেই সিরাপ খাওয়ালে শিশুটি অসুস্থ হতে থাকে। পরে তিনি লক্ষ করে দেখেন সিরাপটি মেয়াদোত্তীর্ণ।

এবিষয়ে তিনি স্বশরীরে মেডিসিন সপে গিয়ে তাদের বিষয়টি জানালে সেখানে থাকা লোকজন তাকে হুমকি ধামকি দেয়। পরবর্তীতে তিনি তার তার ছেলেকে সদর হাসপাতালে ভর্তি করেন। এখন শিশুটি সুস্থ রয়েছে। তবে আবারও কোনও পাশ্বপ্রতিক্রিয়া হয় কিনা তা নিয়ে তারা আতংকিত।

এ বিষয়ে দায়িত্বরত হাসপাতালটির এ্যাডমিন জুলফিকার হায়দার জানান, এবিষয়টিতো আমার এখতিয়ার না। আমাদের তৌহিদ স্যার আছে তার সাথে কথা বলেন। পরে আর তাকে ফোনে পাওয়া যায়নি।

পরে কমিউকেশন অফিসার পরিচয় দিয়ে হুমায়ুন কবির নামে একজন ফোন করে জানান, এ বিষয়ে কারো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা শিশুটির স্বজনদের সাথে যোগাযোগ করে সকল চিকিৎসার দায়ভার নেবার কথা বলেছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, অভিযোগ পেয়ে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Previous articleবাগাতিপাড়ায় ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রীর মৃত্যু
Next articleনাটোরে বদলিজনিত দুই অফিসারকে বিদায় সংবর্ধনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here