Home জেলা সংবাদ নাটোরে ভেজাল গুড় তৈরীর সময় আটক ২

নাটোরে ভেজাল গুড় তৈরীর সময় আটক ২

34
0
ভেজাল গুড়

নিজস্ব প্রতিবেদক:
স্বাস্থ্যরে জন্য ক্ষতিকর চুন, হাইড্রোজ এবং চিনি দিয়ে ভেজাল গুড় তৈরীর সময় নাটোরের লালপুর থেকে দুজনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এসময় ভেজাল ১হাজার ৬’শ কেজি গুড়, গুড় তৈরীর উপকরন চুন, হাইড্রোজ সহ বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে। আটককৃতরা হচ্ছে, লালপুর উপজেলার ওয়ালিয়ার পশ্চিম কারিগর পাড়া এলাকার সাদ্দাম হোসেন এবং তার পিতা দিনারুল ইসলাম।

নাটোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাদাদ জানান, খেজুরের গুড় তৈরীর জন্য রস সংগ্রহ মৌসুম শুরুই হয়নি নাটোরে। অথচ নাটোরের বিভিন্ন স্থানে তৈরী করা হচ্ছে ভেজাল গুড়। এতে জনস্বাস্থ্যের জন্য মারাত্বক ক্ষতি করছে ভেজাল গুড় তৈরীকারিরা।

ভেজালগুড় উৎপাদনকারীদের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে গতরাতে গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে লালপুর উপজেলার ওয়ালিয়ার পশ্চিম কারিগর পাড়ায় অভিযান পরিচালনা করা হয়। এসময় ভেজাল গুড় তৈরী করার সময় হাতে নাতে সাদ্দাম হোসেন এবং তার পিতা দিনারুল ইসলামকে আটক করে ডিবি পুলিশ।

এসময় ভেজাল গুড় তৈরীর উপকরন ১০ লিটার চুন, এক কেজি ফিটকারী, হাইড্রোজ এবং চিনি সহ ১হাজার ৬’শ কেজি গুড় ভেজাল গুড় জব্দ করা হয়। এই ঘটনায় মোট ৫জনের নামে মামলা দায়ের করা হয়েছে। জনস্বাস্থ্য রক্ষায় বাকি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Previous articleবড়াইগ্রামে ডাকাতি হওয়ায় ২২টি গরু উদ্ধার, ৬ ডাকাত গ্রেফতার
Next articleগুরুদাসপুরে সার মজুদ করায় ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here