Home কৃষি নাটোর ও বড়াইগ্রামের পেঁয়াজ বাজারে ইউএনওদের অভিযান

নাটোর ও বড়াইগ্রামের পেঁয়াজ বাজারে ইউএনওদের অভিযান

295
0

নিজস্ব প্রতিবেদক
অস্বাভাবিক মূল্যে বৃদ্ধির কারনে নাটোর সদর ও বড়াইগ্রামের পেঁয়াজ বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় নাটোরের মাদ্রাসা বাজারে একজনকে ২০হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বড়াইগ্রামে বাজার মনিটরিং করার কারনে পেঁয়াজের দাম ২৪০ টাকা থেকে কমে ১৭০ টাকায় নেমে আসে।

১৯ নভেম্বর সকালে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে শহরের মাদ্রাসা মোড় বাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। এসময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রয় করায় এক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শামসুল আলম, সহ পুলিশ সদস্যরা।

অপরদিকে, সজাগ নিউজ ডট কমের বড়াইগ্রাম নিজস্ব প্রতিবেদক জাহিদ হাসান জানান,নাটোরের বড়াইগ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ বাজার মনিটরিং করার পর পেঁয়াজের দাম ২৪০ টাকা থেকে কমে ১৭০ টাকায় নেমে এসেছে।

পেঁয়াজ, রসুন, আদা সহ নিত্য প্রয়োজনীয় মালামাল বেশী দামে বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করে দেন ইউএনও।

স্থানীয় ক্রেতারা জানান, উপজেলা লক্ষীকুল বাজারে ব্যবসায়ীরা কেজি ২৩০ থেকে ২৫০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছিল। ইউএনও বাজার মনিটরিংয়ে নামলে ব্যবসায়ীরা ১৭০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, পেঁয়াজ, আদা সহ কিছু কিছু পণ্য নিয়ে ব্যবসায়ীরা মাজে মধ্যে কৃত্তিম সংকট তৈরী করে বাজার দর বাড়িয়ে দেয় এর পিছনে একদল চক্র কাজ করছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বেশি দামে বিক্রি করলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে

Previous articleলিবিয়ায় বিস্কুট ফ্যাক্টরিতে প্লেন হামলা, বাংলাদেশিসহ নিহত ৭
Next articleআমার সে যে অনন্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here