Home তথ্য প্রযুক্তি ‘মুজিব ১০০’ অ্যাপ উদ্বোধন

‘মুজিব ১০০’ অ্যাপ উদ্বোধন

194
0
মুজিব 100 অ্যাপ উদ্বোধন

ভবিষ্যৎ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর দর্শন ও সংগ্রামমুখর জীবনের ইতিহাস তুলে ধরার লক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিত হয়েছে ‘মুজিব ১০০’ অ্যাপ। রবিবার (১৪ মার্চ) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনলাইন প্লাটফর্মে অ্যাপটি উদ্বোধন করেন ।

উল্লেখ্য, সারা দেশে বিভিন্ন রকম কর্মসূচির মাধ্যমে পালিত হচ্ছে মুজিব শতবর্ষ। মুজিববর্ষ উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে mujib100.gov.bd নামে একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে। ‘মুজিব ১০০’ অ্যাপটি এই ওয়েবসাইটের একটি মোবাইল সংস্করণ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের অধীনে তৈরি করা হয়েছে এটি।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু নিজের জীবনকে উৎসর্গ করেছেন মানুষের মুক্তির জন্য, কল্যাণের জন্য।

দেশের বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর সকল ভাষণ, চিঠি, বই ও তাঁর জীবনের নানা ঘটনাপ্রবাহ তুলে ধরতে এবং জনগণের হাতের মুঠোয় বঙ্গবন্ধুর সকল তথ্য তুলে ধরার জন্যই মুজিব ১০০ মোবাইল অ্যাপ তৈরি করা হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে যারা গবেষণা করতে চান, যারা আরও জানতে চান, তাদের জন্য এই অ্যাপটি একটি ওয়ান স্টপ তথ্য ভান্ডার হিসেবে আমরা তৈরি করতে চাই এবং ভবিষ্যতে আরও সমৃদ্ধ করতে চাই।

বঙ্গবন্ধুর পুরো জীবন জুড়ে ছিল সমাজ সংশ্লিষ্টতা। সংগ্রাম মুখর জীবনে তিনি একেবারেই গতানুগতিক জীবনধারা থেকে নিজের জীবনকে উৎসর্গ করেছেন মানুষের মুক্তির জন্য, কল্যাণের জন্য। মুজিব ছিলেন তারুণ্যের এক প্রতিচ্ছবি। তাই আমাদের বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের তরুণদেরকে তাদের সংগ্রামী জীবনে বিজয়ী হবার জন্য বঙ্গবন্ধুর জীবনের প্রতিটি মুহূর্ত, প্রতিটি নির্দেশনা আমরা তুলে ধরতে চাই ডিজিটাল প্ল্যাটফর্মে।

বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে আরো কাছ থেকে জানতে অ্যাপস্টোর কিংবা প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন মুজিব১০০ আ্যাপ।

Previous articleসিংড়ার ইটালী ইউপি নির্বাচনে ফরম জমা দিলেন চেয়ারম্যান আরিফ
Next articleশপথ নিলেন বড়াইগ্রাম পৌরসভার মেয়র ও কাউন্সিলর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here