Home লালপুর লালপুরে ইমো হ্যাকিং চক্রের ৯সদস্য গ্রেফতার

লালপুরে ইমো হ্যাকিং চক্রের ৯সদস্য গ্রেফতার

45
0
ইমো হ্যাকিং চক্র আটক

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের লালপুরে ইমো হ্যাকিং চক্রের ৯সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসব হ্যাকাররা প্রবাসিদের ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল।

রবিবার দুপুরে নাটোর পুলিশ সুপার কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা এই তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, রবিবার ভোররাতে উপজেলার পাইকপাড়া বাজারে পুলিশের নিয়মিত টহল টিম অবস্থানকালে জানতে পারে স্থানীয় জোতগৌরী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ কোণে একদল ইমো হ্যাকার অবস্থান করছে। তারা ইমো হ্যাক করে কন্ঠ পরিবর্তনের মাধ্যমে বিভিন্ন ছবি ও ভিডিও প্রদর্শন করে প্রতারণার মাধ্যমে দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তির নিকট থেকে কৌশলে অর্থ আদায় করছে। এসময় সেখানে ঝটিকা অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টাকালে ৯ জনকে হাতেনাতে ধরে পুলিশ। এসময় অজ্ঞাত তিন-চারজন আসামী পালিয়ে যায়।

আটককৃতরা হলেন, উপজেলার গন্ডবিল গ্রামের আকবর আলীর ছেলে সাহেব ইসলাম (২১), মনিহারপুর গ্রামের জাকির হোসেনের ছেলে শাকিল (২২), মোহরকয়া গ্রামের ইনছার মন্ডলের ছেলে সাহাবুল ইসলাম (৩৫), মনিহারপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে রুবেল ওরফে জয় (৩০), বাকনাই গ্রামের আরজ আলীর ছেলে রবিউল ইসলাম (৪২), মনিহারপুর গ্রামের চঞ্চল কুমারের ছেলে চন্দন কুমার (২৩), মহারাজপুর গ্রামের মৃত জব্বার মন্ডলের ছেলে সিরাজুল ইসলাম (৩২) ও একই গ্রামের নাজিম মন্ডলের ছেলে আশরাফুল ইসলাম (২৫) ও শিশু আসামী মোখলেছুর রহমানের ছেলে রাজু হোসেন (১৭)। এসময় তাদের নিকট থেকে আটটি স্মার্টফোন ও সীমকার্ড উদ্ধার করা হয়।

পুলিশ সুপার জানান, প্রবাসীরা সচেতন না হওয়ার কারনে ইমো হ্যাকিং চক্র প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে। এজন্য তাদের ইমো সফটওয়ার ব্যবহার না করার জন্য জানানো হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন মামলা দায়ের করা হয়েছে। পরে দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

Previous articleলালপুরে ইমো হ্যাকিং চক্রের ৫সদস্য কে গ্রেফতার
Next articleসিংড়ায় ট্রলির চাপায় শিক্ষক নিহত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here