Home কৃষি লেবুর কেজি ১৫ টাকা!

লেবুর কেজি ১৫ টাকা!

89
0
লেবুর কেজি ১৫ টাকা

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:

সাধারনত লেবু বিক্রি হয় হালি বা পিস হিসেবে। কিন্তু-অবিশ্বাস্য হলেও সত্যি, নাটোরের নলডাঙ্গায় এবার লেবু বিক্রি হচ্ছে কেজি হিসেবে।

মঙ্গলবার (১৫ জুন) সকালে নলডাঙ্গা হাটের পুরাতন মাছ বাজার রোডে হাঁক-ডাক দিয়ে কেজিতে লেবু বিক্রি করতে দেখা গেছে,সোহরাব হোসেন নামের এক খুচরা বিক্রেতাকে।

কারণ হিসেবে বিক্রেতারা জানিয়েছেন,লেবুর দাম খুবই কম,আর এটির চাহিদা থাকলেও উৎপাদনও অনেক ভালো। তাই বস্তায় বস্তায় লেবু কিনে খুচরা ভাবে বিক্রি করতে কেজিকেই বেছে নিয়েছেন বিক্রেতারা। লেবু কেজিতে বিক্রির পেছনে বাজার সিন্ডিকেটের কোনো হাত নেই। বরং লেবুর উৎপাদন বেশির কারণে হালির জায়গায় কেজিতে বিক্রি হচ্ছে বলে জানান তারা।

ক্রেতা সমাগম করতে তিনি বলছেন,লেবুর কেজি ১৫, হালির দিন শেষ। আসেন নিয়ে যান। মাত্র ১৫ টাকা! ১৫ টাকা!। তার এমন হাঁক-ডাক শুনে গৃহবধূসহ অনেকেই আসেন লেবু কিনতে। হালির তুলনায় কেজিতে লেবু বেশি হওয়ায় লেবু কিনতে তাকে ঘিরে ধরেন ক্রেতারা।

সোহরাব হোসেন জানান, গত দুই দিন থেকে তিনি কেজি দরে লেবু বিক্রি শুরু করেছেন। তিনি বলেন, অনেক দিন ধরেই সবজি বিক্রি করি আমি। কিন্তু দুই দিন থেকে লেবু বেঁচা শুরু করেছি। লেবু বস্তায় করে কিনে সেটাকে কেজি দরে মেপে বিক্রি করছি।

কেজি দরে বিক্রি করছেন কেন ? এমন প্রশ্নে তিনি বলেন, লেবুর বাজার একদম সস্তা। কেজি দরে বিক্রি করলেও আমাদের লস নাই। কারণ বাজারে প্রচুর লেবু। আর কেজিতে লেবু কিনে কাস্টমাররাও লাভবান হচ্ছেন।

মুছা মিয়া নামের এক ক্রেতা বলেন, এক কেজি লেবু কিনেছেন। আমরা তো সব সময় লেবু কিনতাম হালি হিসেবে। এক হালি ৪০ টাকা বা ৩০ টাকা। কিন্তু এবার কেজিতে লেবু বিক্রির জন্য ডাকছে সেটা কি আর মিস করা যায়। হালির চেয়ে এভাবে অনেক লাভ। কেজিতে প্রায় ১৫-১৭ টি করে লেবু পাওয়া যাচ্ছে। তবে লেবুর বাজার এখন একদম পানির দর।

Previous articleনাটোর ও সিংড়া পৌরসভায় লকডাউন বাড়ল আরও ৭ দিন
Next articleনাটোর পৌরসভার ৫৭২জন হোটেল শ্রমিকদের মাঝে নগদ অর্থ বিতরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here