Home শিরোনাম শ্রমিক নেতার কথায় একরাতে ভ্যানের ভাড়া দ্বিগুণ!

শ্রমিক নেতার কথায় একরাতে ভ্যানের ভাড়া দ্বিগুণ!

511
0

এনামুল হক বাদশাঃ
নাটোরের সিংড়ার বিভিন্ন সড়কে চলাচলকারীদের ভ্যান ভাড়া এক রাতে বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। শ্রমিক নেতারা রাতারাতি ভ্যান ভাড়া বৃদ্ধি করলেও জানেনা অনেক ভ্যান চালক। হঠাৎ করে ভাড়া বৃদ্ধির কারনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সূত্র জানায়, উপজেলার জামতলী- পাকুড়িয়া – চওড়া- মানিকদিঘী- ইটালী রাস্তায় যাতায়াতকারীদের ৫থেকে ১০টাকা ভাড়া দিতে হতো। কিন্তু সম্প্রতি হঠাৎ করেই ৫টাকার ভাড়া ১০টাকা এবং ১০টাকার ভাড়া ২০টাকা করা হয়। হঠাৎ করে ভাড়া দ্বিগুণ হওয়ার কারনে যাত্রীদের সাথে চালকদের বাকবিতন্ডার সৃষ্টি হয়। তাছাড়া অজো পাড়া গ্রামে এভাবে ভাড়া বাড়ানো কিছুতেই সাধারণ জনগণ মেনে নিতে পারেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে লেখালেখি হয়। বিভিন্ন জায়গায় ভ্যান চালকদের সাথে সাধারণ জনগণের হাতাহাতিও হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে এক ভ্যান চালক বলেন, শ্রমিক নেতাদের নির্দেশে ভাড়া বৃদ্ধি করা হয়েছে। যাত্রীদের কাছ থেকে নির্দ্দিষ্ট ভাড়া না নিলে টায়ার ফুটো সহ বিভিন্ন শ্বাস্তির নির্দেশ দেওয়া হয়েছে। আমরা বাধ্য হয়ে বেশি ভাড়া নিচ্ছি।
কৃষক আব্দুল কুদ্দুস ও ছাত্র মনির হোসেন বলেন, একজন ভ্যান চালক প্রতিদন ৪০০-৫০০ টাকা আয় করে। ঘরে ঘরে বিদ্যুৎ। গ্যারেজ ভাড়া দিতে হয় না।পায়ে কষ্ট করে প্যান্ডেল করতেও হয় না। তবুও কেন ভাড়া বৃদ্ধি হবে।
এদিকে, বিষয়টি জানততে পেরে ৩ নং ইটালী ইউপি চেয়ারম্যান বুধবার দুপুরে ইটালী ও জামতলী বাজারে চালকদের সাথে কথা বলে সমাধান করেন।ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ বলেন,আমার বিয়ষটি জানা ছিলো না, তবে হঠাৎ করে ভাড়া বাড়ানো ঠিক হয়নি। সে আরো বলেন,ইটালী- থেকে জামতলী ১২ টাকা আর বাঁকি সব জায়গার ভাড়া একই থাকবে।যদি কেউ বেশি ভাড়া নেয় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন,বিষয়টি আমারও অজানা কিছু অসাধু ব্যাক্তিরা আমার নাম ব্যবহার করেছে।তবে ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ এর সাথে কথা বলে এ ভাড়া নির্ধারণ করেছি। তা হলো জামতলী থেকে ইটালীর ভাড়া ১০ টাকা ছিলো এখন ২ টাকা করে বাড়ানো হয়েছে, বাঁকি সব জায়গার ভাড়া আগের টাই পূর্ন বহাল থাকবে।

Previous articleমুক্তিযোদ্ধাদের সম্মাননা দিল নাটোর পোরসভা
Next articleনিরাপদ খাদ্য নিশ্চিতের দাবিতে নাটোরে নারীদের মানববন্ধন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here