Home শিরোনাম সরকার কমালেও নাটোরে বেড়েছে গ্যাস সিলিন্ডারের দাম

সরকার কমালেও নাটোরে বেড়েছে গ্যাস সিলিন্ডারের দাম

78
0
গ্যাস সিলিন্ডার

নিজস্ব প্রতিবেদক:
রাতারাতি নাটোরে খুচরা ও পাইকারী পর্যায়ে বেড়েছে এলপিইজি গ্যাস সিলিন্ডারের দাম। খুচরা বাজারে ১৩২০ থেকে ১৩৫০ টাকা পর্যন্ত গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে।

অর্থাৎ রাতারাতি ১০০ থেকে ১৩০টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে প্রতিটি সিলিন্ডারের দাম। অথচ খুচরা পর্যায়ে সরকার ১২কেজি সিলিন্ডারের দাম নির্ধারণ করে দেয় ১হাজার ২১৯টাকা।

জানা যায়, গত ২আগস্ট আর্ন্তজাতিক বাজারের সাথে সমন্বয় করে খুচরা পর্যায়ে ১২কেজি এলপিইজি গ্যাস সিলিন্ডারের দাম কমিয়ে বিইআরসি নির্ধারণ করে ১হাজার ২১৯টাকা।

আর সবশেষ গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছিল ৩জুলাই। সে সময় প্রতি সিলিন্ডারে বাড়ানো হয় ১২টাকা। কিন্তু গত ৬আগস্ট সরকার হঠাৎ করে সব ধরনের জ্বালানী তেলের মূল্যে বৃদ্ধি করে। এরপর ৭আগস্ট থেকেই সরকার নির্ধারিত দামকে বৃদ্ধা আঙ্গল দেখিয়ে নাটোরে খুচরা পর্যায়ে লার্ফস, যমুনা, বসুন্ধারা, ওরিয়ন সহ সব কোম্পানীর গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি করে খুচরা ও পাইকারী বিক্রেতারা।

নাটোর শহরের নিচাবাজার এলাকার অন্নপুর্ন ট্রেডার্সের মালিক কৃষ্ণ কুমার জানান, গত শনিবার থেকে পাইকারী পর্যায়ে হঠাৎ করে সিলিন্ডারের দাম বৃদ্ধি করা হয়েছে। আমরা পাইকারী পর্যায়ে প্রতিটি সিলিন্ডার ১২৭০ টাকা থেকে ১৩২০টাকায় ক্রয় করছি।

আরেক ব্যবসায়ী চিত্তরঞ্জন বলেন, পাইকারীতে ১৩২০ টাকা নেওয়া হচ্ছে গ্যাসের দাম। আমাদের খরচ সহ আমরা ১৩৫০ টাকা পর্যন্ত বিক্রি করছি।

এদিকে, হঠাৎ করে প্রতিটি সিলিন্ডারে রাতারাতি ১০০ থেকে ১৩০টাকা পর্যন্ত বৃদ্ধি হওয়ায় দিশেহারা ভোক্তারা। বাড়তি দামেই গ্যাস কিনতে হচ্ছে তাদের।

শহরের দক্ষিণ পটুয়া পাড়া এলাকার মোজাফর হোসেন বলেন, গত সপ্তাহে ১২৪০টাকায় গ্যাস কিনলাম। কিন্তু এখন শুনছি সে গ্যাসের দাম বৃদ্ধি পেয়ে ১৩৫০টাকা পর্যন্ত হয়েছে। এভাবে দাম বাড়তে থাকলে আমাদের সংসার চালানো কঠিন হয়ে পড়বে।

তবে পাইকারী ব্যবসায়ীরা বলছে, কোম্পানী কোন ঘোষণা ছাড়াই অলিখিত ভাবে গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি করা হয়েছে। যার কারনে বেশি দামে ক্রয় করার কারণে বেশি দামে বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা।

শহরের বঙ্গজল এলাকার বিভিন্ন কোম্পানীর গ্যাসের ডিলার সুব্রত কুমার বলেন, সবধরনের জ্বালানী তেলের দাম বৃদ্ধির কারনে পরিবহন খরচ বৃদ্ধি পেয়েছে। যার কারনে গ্যাসের সিলিন্ডারের দামও কোম্পানী বাড়িয়ে দিয়েছে। আমাদের কিছু করার নেই।

এবিষয়ে নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ এর কাছে জানতে যাওয়া হলে তিনি বলেন, গ্যাসের মূল্যে বৃদ্ধির কোন খবর তার কাছে নেই। তাছাড়া সরকার নির্ধারিত দামের বাহিরে কেউ বেশি নিলে আইন অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

Previous articleনাটোরে বিদ্যুৎপৃষ্ট হয়ে ৩জনের মৃত্যু
Next articleনাটোরে আন্তঃজেলা মলম, অজ্ঞান পার্টি ও ছিনতাইকারী চক্রের ৪জন গ্রেফতার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here