Home মিডিয়া সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে গুরুদাসপুর, লালপুর, বড়াইগ্রাম ও সিংড়ায় মানববন্ধন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে গুরুদাসপুর, লালপুর, বড়াইগ্রাম ও সিংড়ায় মানববন্ধন

56
0
গুরুদাসপুরে সাংবাদিক রোজিনা মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
সচিবালয়ে যাঁরা রোজিনা ইসলামকে হেনস্তা করেছেন, তাঁদের চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া এবং রোজিনা ইসলামের বিরুদ্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের গোপন নথি চুরির যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, তা অবিলম্বের প্রত্যাহার ও তাঁর মুক্তির দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলায় কর্মরত সাংবাদিকরা। এছাড়া সিংড়া ও লালপুরেও একই কর্মসূচী পালন করেছে সেখানকার গণমাধ্যম কর্মীরা।

গুরুদাসপুর:

বৃহষ্পতিবার সকাল ১০টার দিকে গুরুদাসপুর থানার মোড়ে ওই কর্মসুচি পালন করা হয়।

ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া ও রোজিনা ইসলামের মুক্তি দাবি জানিয়ে ওই কর্মসুচিতে বক্তব্য রাখেন জেষ্ঠ্য সাংবাদিক অধ্যাপক আত্হার হোসেন আবুল কালাম আজাদ যুগান্তরের দিল মোহাম্মদ কালের কণ্ঠের এমএম আলী আক্কাস , গুরুদাসপুর মডেল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি প্রভাষক মো. মাজেম আলী, প্রথমআলোর আনিসুর রহমান,ইত্তেফাকের রাশিদুল ইসলাম, মোহনা টেলিভিশনের মো. মিজানুর রহমান গুরুদাসপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যায়যায়দিনের প্রতিনিধি মো. নাজমুল হাসান, মানবকণ্ঠের মো. জালাল উদ্দিন আমাদের সময়ের আখলাকুজ্জামান, নতুন সময়ের মো. আবুহেনা মোস্তফা কামাল আমার সংবাদের আব্দুস সালাম ছাড়াও বক্তব্য রাখেন সাংবাদিক এমদাদুল হক মোল্লা স্থানীয় দৈনিক নাটোরকণ্ঠের বার্তাসম্পাদক মো. শরিফুল ইসলাম ও বড়াইগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তর প্রতিনিধি মো. অহিদুল হক প্রমূখ।

বক্তারা বলেন, ‘সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি দেওয়া না হলে আমরা রাজপথে নামব এবং দুর্বার আন্দোলন গড়ে তুলবে। একই সাথে রোজিনাকে আটকে রেখে শারীরিক মানসিক নির্যাতনের ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ারও দাবি জানান বক্তরা।

বড়াইগ্রামে সাংবাদিকদের মানববন্ধন

বড়াইগ্রাম:

একই দাবিতে বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে লক্ষীকোল বাজারে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় মানববন্ধনে প্রেসক্লাব সভাপতি অহিদুল হকের সভাপতিত্বে ও সম্পাদক আব্দুল মান্নানের সঞ্চালনায় বড়াল রক্ষা আন্দোলনের সদস্য সচিব ডিএম আলম, ঢাকাস্থ নাটোর জেলা সাংবাদিক সমিতির সহসভাপতি চলনবিল প্রবাহ সম্পাদক মাহমুদুল হক খোকন, প্রকৌশলী আবুল কালাম আজাদ, চলনবিল প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আলী আককাছ, চলনবিল প্রেসক্লাবের সদস্য এমদাদুল হক ও শহীদুল ইসলাম, জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি মিঠুন কুমার নন্দী, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক মোহাম্মদ আলী গাজী ও প্রচার সম্পাদক মতিউর রহমান সুমন বক্তব্য রাখেন।

লালপুরে সাংবাদিকদের মানববন্ধন

লালপুর:

আর্ন্তজাতিক পুরুস্কার প্রাপ্ত বাংলাদেশী নারী সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবীতে লালপুরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) সকাল ১০টা ৩০ মিনিটের দিকে লালপুর উত্তরা ব্যাংক এর সামনে সাংবাদিক রোজিনাকে নির্যাতনের প্রতিবাদে লালপুর উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ এর আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ সময় ঘন্টাব্যাপী আয়োজিত এই মানববন্ধন কর্মসূচিতে লালপুর উপজেলায় সকল কর্মরত সাংবাদিক, মানবাধিকার কর্মী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।

মানববন্ধন কর্মসুচি শেষে এক প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গ্রেফতার আর জেল বন্দি করে লেখার স্বাধীনতা স্তব্ধ করা যাবে না। প্রতিবাদকারীদের ভাষায় বাংলাদেশের আইন অনুযায়ী কেউ দুর্নীতি বিষয়ে তথ্য প্রকাশ করলে তাকে পুরস্কৃত করার কথা। অথচ সাংবাদিক রোজিনার ক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটা। রোজিনা রাষ্ট্রের কর্মচারীদের দুর্নীতি ঠেকাতে সরকারকে সহায়তা করছিলেন। কিন্তু তাকে প্রটেকশন না দিয়ে চোরদের পক্ষাবলম্বন করা দুঃখজনক।

বক্তারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তিসহ হেনস্থা ও হয়রানি কারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

সিংড়ায় সাংবাদিকদের মানববন্ধন

সিংড়া:

দৈনিক প্রথম আলোর জৈষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও হেনস্তাকারীদের বিচারের দাবিতে এবং সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে নাটোরের সিংড়া প্রেসক্লাব।

বৃহস্পতিবার (২০ মে) সকাল ১০ টায় সিংড়া বাসষ্ট্যান্ডে এই কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মো. এমরান আলী রানা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সম্পাদক আকতার হোসেন অপূর্ব, অর্থ সম্পাদক সৌরভ সোহরাব, দপ্তর সম্পাদক এনামুল হক বাদশা, সাপ্তাহিক নতুন কথা’র বার্তা সম্পাদক মুক্তার হোসেন নাহিদ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক রেজাউল করিম রেজা, আবু জাফর সিদ্দিকী, সোহেল আহমেদ জীবন, জাকারিয়া মাসউদ, শহিদুল ইসলাম সুইট।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রোজিনা ইসলাম দূর্নীতির সংবাদ প্রকাশ করায় তাকে ফাঁসিয়ে দেওয়া হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই, তার সঙ্গে যারা অন্যায় কাজগুলো করেছেন, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। তার মুক্তি না হওয়া পর্যন্ত এ ধরনের কর্মসূচি চলতে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here