Home তথ্য প্রযুক্তি ‘সারাদেশে শেখ কামাল আইটি পার্ক অ্যান্ড ট্রেনিং সেন্টার হবে- প্রতিমন্ত্রী পলক

‘সারাদেশে শেখ কামাল আইটি পার্ক অ্যান্ড ট্রেনিং সেন্টার হবে- প্রতিমন্ত্রী পলক

240
0
শেখ কামাল আইটি পার্ক অ্যান্ড ট্রেনিং সেন্টার

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ এখন রপ্তানিকারক দেশে পরিণত হওয়ার পথে। তাছাড়া, দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে যত দ্রুত সম্ভব দেশের ৬৪টি জেলায় শেখ কামাল আইটি পার্ক অ্যান্ড ট্রেনিং সেন্টার নির্মাণ করা হবে।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে নরসিংদীর শিবপুরে স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফেকচারিং প্লান্ট উদ্বোধনকালে তিনি একথা বলেন।

উদ্বোধনের পরই তিনি পুরো প্লান্ট পরিদর্শন করেন। এ সময় নতুন সংযোজন এয়ার কন্ডিশনারসহ ফ্রিজ, টেলিভিশন, অটোমোবাইল ইত্যাদি প্লান্টে কর্মরত কর্মচারীদের সঙ্গে কথা বলেন। উপস্থিত ছিলেন কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব প্রমুখ।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, এই নতুন প্লান্ট সংযোজনের মাধ্যমে আরও পাঁচশত মানুষের কর্মসংস্থান তৈরি হলো। অল্প কিছুদিনের মধ্যেই আমরা বাজারজাতকরণ শুরু করব।

পরিদর্শন শেষে এক বক্তব্যে প্রতিমন্ত্রী পলক বলেন, বর্তমান সরকার প্রযুক্তিবান্ধব। ১৯৯৬ সালে একটা ফোনের দাম ছিল ১ লাখ টাকা। আজকে সেই ফোন পাওয়া যায় ১ হাজার টাকায়। ২০১৭ সালে এখানে স্যামসাংয়ের প্লান্ট স্থাপন করা হয়। মাত্র ৩ বছরের ব্যবধানে আজকে এখানে স্যামসাংয়ের সবচেয়ে আপডেট মডেলের ফোনটি তৈরি করা হচ্ছে এবং কাজ করছে আমাদের নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা।

Previous articleলালপুরের গৃহবধু শারমিন হত্যার রহস্য উদঘাটন করল পুলিশ
Next articleনাটোর পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের নব-নির্মিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here