Home বিশেষ সংবাদ সিংড়ায় বিএনপির কর্মসূচীকে ঘিরে মোড়ে মোড়ে ব্যারিকেট, লাঠি সোটা

সিংড়ায় বিএনপির কর্মসূচীকে ঘিরে মোড়ে মোড়ে ব্যারিকেট, লাঠি সোটা

110
0
বিএনপিকে প্রতিহত

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের সিংড়ায় বিএনপির কর্মসূচীকে প্রতিহত করতে মাঠে সরব হয়ে উঠেছে আওয়ামীলীগ। বিএনপির আজকের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ঠেকাতে রাস্তার মোড়ে মোড়ে লাঠি সোটা নিয়ে পাহারা দিচ্ছে আওয়ামীলীগের নেতা কর্মীরা। এছাড়া ১২টি ইউনিয়ন থেকে উপজেলা সদরে আসতে দেওয়া হচ্ছে না কোন যানবাহন এমন অভিযোগ বিএনপি নেতাদের।

এছাড়া সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন যুবদলের আহবায়ক টিপুকে পিটিয়ে পা ভেঙ্গে দেওয়ার অভিযোগ করেছে উপজেলা যুবদল। বর্তমানে টিপু বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছে।

এদিকে, এত বাধার পরেও আজ বিকেল ৪টায় গোডাউন পাড়ার পৌর বিএনপি অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ করার ঘোষনা দিয়েছে বিএনপি। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ।

জানা যায়, তেল, গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় মূল্যে বৃদ্ধি এবং ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সিংড়া উপজেলা বিএনপি। পূর্ব নির্ধারতি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল সমাবেশের ডাক দেয় তারা।

কিন্তু বিএনপির এই কর্মসূচীকে ঘিরে গতকাল থেকেই সরব হয়ে উঠে সিংড়া উপজেলা আওয়ামীলীগ। দফায় দফায় বিএনপির কর্মসূচী প্রতিহত করতে পৌর শহরে মিছিল করছে তারা।

এছাড়া সিংড়ার ডাহিয়ার বিয়াশ বাজারের তিনমাথার মোড়ে, ইটালী ইউনিয়নে বিএনপিকে প্রতিহত করতে পাইপ, লাঠি সোটা হাতে নিয়ে রাস্তায় ব্যারিকেট দিয়ে রখেছে দলটির নেতা কর্মীরা।

এছাড়া চৌগ্রাম বাস টার্মিনালে রাস্তার ওপর দাঁড়িয়ে গাড়ি ও মোটরসাইকেল চেকিং করছে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগের নেতা কর্মীরা। তবে সিংড়ার কর্মসূচীকে ঘিরে সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

সিংড়া উপজেলা যুবদলের আহবায়ক হাবিবুর রহমান হাবিব মাস্টার জানান, আজকের কর্মসূচীকে ঘিরে চৌগ্রামের জামতিল বাস টার্মিনালে আওয়ামীলীগ,যুবলীগের নেতা কর্মীরা আমাদের যুবদল নেতা টিপুকে মারপিট করে পা ভেঙ্গে দিয়েছে। তারা বিএনপির প্রোগ্রাম ঘিরে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে।

সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বলেন, তেল, গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় মূল্যে বৃদ্ধি এবং ছাত্রদল, স্বেচ্ছাসেবক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। কিন্তু আওয়ামী সন্ত্রাসীরা আমাদের দলীয় নেতা কর্মীদের কর্মসূচীতে আসতে দিচ্ছে না। কিছু কিছু জায়গা তারা আমাদের নেতা কর্মীর ওপর হামলা করছে। আগামী দিনে সিংড়া আওয়ামীলীগকে রুখতে বিএনপি সর্বশক্তি দিয়ে মাঠে থাকবে।

এদিকে, বিএনপির কর্মসূচীকে প্রতিহত করতে সিংড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে পৌর বাস টার্মিনালে অবস্থান নিয়েছে দলটির নেতা কর্মীরা। দুপুরে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পৌর শহর এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাস টার্মিনালে এসে শেষ হয়।

সিংড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা বিএনপি জামায়াতকে নৈরাজ্য করতে দিব না। শোকের মাসে কোন প্রোগ্রাম করতে দিব না। কেউ করতে আসলে তাদের প্রতিহত করা হবে। তাছাড়া বিএনপির কাউকে মারপিট করা হয়নি, তাছাড়া মোড়ে মোড়ে কেউ বাধাও দিচ্ছে না।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম বলেন, বিশৃংঙ্খলা ঠেকাতে পুলিশ মাঠে সতর্ক অবস্থানে রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নষ্ট হয়, এমন কাজ পুলিশ করতে দিবে না।

Previous articleবিএনপি মাঠে নামলে প্রশাসন বসে থাকবে না- নাটোরে তথ্য মন্ত্রী
Next articleনাটোরে বিসমিল্লাহ হাসপাতাল সিলগালা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here