Home নাটোর সদর সিন্ডিকেট করে কয়লার দাম বাড়ানো হচ্ছে- অভিযোগ ভাটা মালিকদের

সিন্ডিকেট করে কয়লার দাম বাড়ানো হচ্ছে- অভিযোগ ভাটা মালিকদের

44
0
কয়লা কৃত্রিম সংকট

নিজস্ব প্রতিবেদক:
সিন্ডিকেট করে কয়লার দাম দফায় দফায় বৃদ্ধি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন নাটোরের ইটভাটা ইটভাটা প্রস্তুতকারী মালিক সমিতির নেতারা।

তাদের অভিযোগ, ৮হাজার টাকা টন কৃত্রিম সংকট দেখিয়ে দফায় দফায় দাম বৃদ্ধি করে ৩০হাজার টাকা টন বিক্রি করছে সিন্ডিকেট। এছাড়া কয়লার সাথে ভেজাল মিশিয়ে ইটভাটা মালিকদের দেওয়া হচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ভাটা মালিকরা।

রবিবার দুপুরে কয়লা সংকটের সমাধান, ইটভাটা প্রস্তুত ও স্থাপন আইন ২০১৩ এবং ২০১৯ সংশোধন, লাইসেন্স এবং পরিবেশের ছাড়পত্র সহজ করা সহ বিভিন্ন দাবীতে নাটোরে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন ইটভাটা প্রস্তুতকারী মালিক সমিতি।

নাটোর জেলা ইটভাটা প্রস্তুতকারী মালিক সমিতির আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচীর আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করে ভাটা মালিক ও শ্রমিকরা।

ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে বক্তব্য দেন, নাটোর জেলা ইটভাটা প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম রমজান, সাধারণ সম্পাদক মিল্টন খন্দকার, সিনিয়র সহ-সভাপতি আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক দখতার হাসান প্রিন্স, সদস্য ওমর আলী প্রধানসহ সহ অন্যান্যেরা।

এসময় বক্তারা বলেন, কয়লা ব্যবসায়ীরা সিন্ডিকেট করে ৮হাজার টাকার টন কয়লা ৩০হাজার টাকায় বিক্রি করছে। এতে করে ইট প্রস্তুত করতে গিয়ে খরচ বেড়ে যাচ্ছে। এছাড়া জিগজাগ ইটভাটা এবং অটো ভাটার ইটভাটা প্রস্তুত ও স্থাপন আইন ২০১৩ এবং ২০১৯ এর মধ্যে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। এই আইন সংশোধন করে এই পেশার সাথে জড়িত ৪০লাখ মানুষকে বাঁচার সুযোগ করে দেওয়ার দাবী জানানো হয়।

পরে জেলা প্রশাসক শামীম আহমেদ এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেন ইটভাটা মালিকরা।

Previous articleনলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদ ৩ দিনের রিমান্ডে
Next articleমিলনের জন্য ২০টি স্থানে বড় পর্দায় খেলা দেখছে ফুটবল প্রেমিরা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here