Home নাটোর সদর সেই কলেজ শিক্ষককে কারণ দর্শানো নোটিশ!

সেই কলেজ শিক্ষককে কারণ দর্শানো নোটিশ!

95
0
কলেজ শিক্ষককে কারণ দর্শানো

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে কুষ্টিয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মেডিসিন বিশেষজ্ঞ আমিনুল ইসলাম লিপন ও নাটোর সিটি কলেজের সমাজকল্যাণ বিষয়ের প্রভাষক নাজমুন নাহার সাথীর অশ্লীল ভিডিও ভাইরালে কলেজের সুনাম ক্ষুন্ন হওয়ায় কারণ দর্শানো নোটিশ দিয়েছে নাটোর সিটি কলেজ কর্তৃপক্ষ। গত ১৩ আগষ্ট কলেজের গভর্নি বডির এক সভায় সিন্ধান্তের পর আজ মঙ্গলবার তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে নাজমুন নাহার সাথীকে।

এদিকে, সকাল ১০টার দিকে পিয়ন নোটিশ নিয়ে প্রভাষক নাজমুন নাহারের উত্তর বড়গাছার ৯৮২ নম্বর বাসায় যান। এসময় কলেজের পিয়নের পরিচয় জেনে বাসার ভিতরে থেকেও তিনি কথা বলেননি। পরে কলেজ থেকে ডাক বিভাগের মাধ্যেমে রেজিষ্ট্রি করে নোটিশটি পাঠানো হয়েছে। এছাড়া প্রভাষক নাজমুন নাহারের ইমেইল, ইমো, হোয়াটস্অ্যাপ আইডিতে পাঠানো হয়েছে।

কলেজটির অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান ও সভাপতি খন্দকার ইসতিয়াক আহমেদ ডলার স্বাক্ষরিত নোটিশে বলা হয়, কলেজের গভনিং বডির ১৩ আগষ্টের ২২৪ নম্বর সভায় ৩ নম্বর এজেন্ডায় আপনার (প্রভাষক নাজমুন নাহার) চাকুরি বিধি লংঘন ও পেশাগত অসদাচরন বিষয়ে আলোচনা হয়। আপনার বিরুদ্ধে প্রাপ্ত দুইটি অভিযোগ পত্রের সাথে প্রেরিত পেন ড্রাইভে থাকা চিকিৎসক আমিনুল ইসলাম লিপনের সাথে ৪০ মিনিটের পর্ন ভিডিও ও ছবি অভিযোগের সত্যতা প্রমান করে।

এছাড়া ওই চিকিৎসকের সাথে আপনার (প্রভাষক নাজমুন নাহার) অনৈতিক যৌনাচার লিপ্ত হওয়ায় বিভিন্ন স্থানীয় ও জাতীয় গণমাধ্যেমে বিস্তারিত প্রকাশিত হয়েছে। এসব ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম চরম ভাবে ক্ষুন্ন হয়েছে।চারদিকে এই অপকর্মের ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীগণ বিব্রতকর অবস্থায় পড়েছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারী শিক্ষকদের চাকুরি শর্তাবলী রেগুলেশন (সংশোধিত) ২০১৯ এর ১৭ এর ‘ক’ ধারা অনুসারে অভিযুক্ত অত্র কলেজের সমাজ কর্ম বিষয়ের প্রভাষক নাজমুন নাহার। এ অভিযোগে আপনার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা কেন নেয়া হবে না, নোটিশ প্রাপ্তির সাত কর্ম দিবসের মধ্যে লিখিত ভাবে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কলেজের অধ্যক্ষর নিকট জমা দেয়ার জন্য প্রথম কারণ দর্শানোর নোটিশ মঙ্গলবার দেয়া হয়েছে নাজমুন নাহার সাথীকে।

কারণ দর্শানো নোটিশ প্রাপ্তির বিষয়ে জানতে প্রভাষক নাজমুন নাহার সার্থীর মোবাইল ফোনে বিভিন্ন সময়ে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এবিষয়ে কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান বলেন, কলেজের গভর্নি বডির সিদ্ধান্ত অনুসারে প্রভাষক নাজমুন নাহার সাথীর বাড়িতে প্রথম কারণ দর্শানো নোটিশ পাঠানো হয়। কিন্তু দু:খের বিষয় তিনি নোটিশ গ্রহণ করেননি। পরবর্তীতে অফিসিয়াল ডকুমেন্ট হিসেবে আমরা ডাক বিভাগের মাধ্যমে কারণ দর্শানো নোটিশ রেজিষ্ট্রি করে দিয়েছে। এছাড়া তার ইমেইল, ইমো, হোয়াটস্ অ্যাপ আইডিতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, কুষ্টিয়া মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মেডিসিন বিশেষজ্ঞ আমিনুল ইসলাম লিপন ও নাটোর সিটি কলেজের সমাজকল্যাণ বিষয়ের প্রভাষক নাজমুন নাহার সাথীর ২৮.০৯ মিনিটের অবাধ যৌনাচারের ভিডিও মোবাইলে মোবাইলে ভাইরাল হয়। এছাড়া অবাধ যৌনাচারে মিলিত হতে সহযোগিতা না করায় চলতি বছরের ৫মার্চ পরিকল্পিত ভাবে ইয়াবা দিয়ে ফাঁসিয়ে কারাগারে পাঠানোর অভিযোগ করেন নাটোর জেনারেল হাসপাতালের সহকারি সেবিকা রোম্বিয়া। তিনি কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে ৩০ জুলাই নাটোরের জেলা প্রশাসক ও কলেজ পরিচালনা কমিটির নিকট লিখিত অভিযোগে বিচার দাবী করেন ।

Previous articleফিলিং স্টেশন মালিককে ৪৮হাজার টাকা জরিমানা!
Next articleনাটোরে ৬টি দোকানে চুরি, লক্ষাধিক টাকা লুট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here