Home জেলা সংবাদ স্মরণসভায় বক্তারা: আপোষহীন এক সাংবাদিক ছিলেন মুনী

স্মরণসভায় বক্তারা: আপোষহীন এক সাংবাদিক ছিলেন মুনী

58
0
সাংবাদিক মুনী স্মরণসভা

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে যুগান্তরের সম্প্রতি প্রয়াত সাংবাদিক মাহফুজ আলম মুনীর স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল শনিবার শহরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

যুগান্তর স্বজন সমাবেশ নাটোরের সভাপতি আব্দুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক ও প্রথম আলোর নাটোর প্রতিনিধি অ্যাডভোকেট মুক্তার হোসেন ও সাংবাদিক মুনীর বর্ণাঢ্য কর্মময় জীবন উপস্থাপন করেন যুগান্তরের নাটোর প্রতিনিধি মো. শহীদুল হক সরকার।

পরে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোর-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, এই আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, প্রয়াত সাংবাদিকের বন্ধুদের মধ্যে ঢাকাস্থ রাজশাহী বিভাগীয় সমিতির সাধারণ সম্পাদক শিল্পপতি খন্দকার আবুল কাশেম, ব্যাংকার কবি গোলাম কামরান ও সাদিজ হোসেন ঝর্না।

নাটোর সিটি কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান, ডেইলি ষ্টারের রাজশাহীর সিনিয়র করেসপনডেন্ট আনোয়ার আলী হিমু, নাটোর প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সাবেক সভাপতি রনেন রায় ও মঞ্জুরুল হাসান, সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহমেদ রফিক বাবন, যুগ্ম সম্পাদক নাজমুল হাসান, নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সহ-সভাপতি হালিম খান, সাধারণ সম্পাদক মাহবুব হোসেন, নাটোরের সিনিয়র সাংবাদিক সেদরুল হুদা ডেভিড, আজিজুল হক টুকু, জুলফিকার হায়দার যোসেফ।

জেলার যুগান্তর প্রতিনিধিদের মধ্যে বাগাতিপাড়ার মঞ্জরুল আলম মাসুম, বড়াইগ্রামের অহিদুল হক, সিংড়ার সাইফুল ইসলাম। বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিকদের মধ্যে লালপুরের আবুল কালাম আজাদ সেন্টু, সিংড়ার এমরান আলী রানা ও গুরুদাসপুরের অধ্যাপক আতাহার আলী স্মৃতিচারনমূলক বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, সাংবাদিক মাহফুজ আলম মুনী ছিলেন্এক আপোষহীন সাংবাদিক। কোন দিন তিনি নিউজের কারনে মাথানত করেননি। সদা অবিচল থেকে তার পেশাদারিত্ব বজায় রেখেছিলেন। সাংবাদিকদের কাজে কর্মে মুনী বেঁচে থাকবেন।

দোয়া মাহফিল পরিচালনা করেন সাংবাদিক মুনীর ঘনিষ্টজন খামার পাথুরিয়া মাদরাসার মোহতামিম মাওলানা শিহাব উদ্দিন। সভায় নাটোর হেলা ও বিভিন্ন উপজেলার সাংবাদিক ছাড়াও প্রয়াত সাংবাদিক মুনীর স্ত্রী পুত্র ও তার বন্ধু, রাজনীতিবিদ, আত্বীয় স্বজন এবং শুভাকাংখীরা অংশ নেয়।

সাড়ে তিন ঘন্টাব্যাপী প্রোগ্রামে বক্তারা সাংবাদিক মুনীর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা শেষে তার রুহের মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন।

Previous articleনাটোরে বেপরোয়া মোটরসাইকেল কেড়ে নিল বীর মুক্তিযোদ্ধার প্রাণ
Next articleস্কুল-কলেজে সপ্তাহে একদিন ক্লাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here