Home নাটোর সদর ১০৭ বছর বয়সী তারাবানুর দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

১০৭ বছর বয়সী তারাবানুর দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

36
0

নিজস্ব প্রতিবেদকঃ

নাটোর সদর উপজেলায় নিজ সন্তান কর্তৃক রাতের অন্ধকারে রাস্তায় ফেলে রেখে যাওয়া ১০৭ বছর বয়সী বৃদ্ধা তারাবানু’র দায়িত্ব নিয়েছেন মানবিক জেলা প্রশাসক শামীম আহমেদ।

অমানবিক এই ঘটনাটি অবগত হওয়ার পর ওই বৃদ্ধার সকল ধরণের দায়িত্ব নেন জেলা প্রশাসক। তারাবানু নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের কেশবপুর গ্রামের বাসিন্দা।

জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, বিষয়টি অবগত হওয়ার পরে শুক্রবার সকালে সহকারি কমিশনার (ভূমি) জোবায়ের হাবিবের মাধ্যমে ওই বৃদ্ধার নিকট নগদ ৫ হাজার টাকা ও শীতের কাপড় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছি। এছাড়া বৃদ্ধার জন্য প্রতিমাসে খাওয়া-পড়া বাবদ প্রয়োজনীয় সকল জিনিসপত্র সরবরাহ করা হবে।

এছাড়া ছেলেরা ওই বৃদ্ধার দায়িত্ব না নেওয়ায় ওই বৃদ্ধাকে দেখভালের জন্য তার মেয়ে বায়লা বেগমের কাছে রাখা হয়েছে। এখন থেকে মেয়ে বায়লা বেগম তারাবানুর দেখাশোনা করবেন। তারাবানু বয়স্ক ভাতাভোগী। তাই তার মেয়েকে একটি ভাতা কার্ডের ব্যবস্থা করে দেওয়া হবে।

অপর এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, অভিযুক্ত ছেলেদের বিরুদ্ধে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, নাটোর সদর উপজেলার কেশবপুর গ্রামের বাসিন্দা তিন ভাই মানিক, হানিফ ও আজাদ তাদের মা তারাবানু’র ভরণ-পোষণের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানায়।

বুধবার রাত ৮টার দিকে ছোট ছেলে আজাদ তার মা তারাবানুকে রাস্তার উপর ফেলে যায়। পরে জনপ্রতিনিধিরা মীমাংসার চেষ্টা করেও ব্যর্থ হন। পরে তারা তাৎক্ষনিকভাবে ওই বৃদ্ধাকে তার নাতনীর বাড়ীতে তুলে দেয়।

Previous articleসিংড়ায় গ্রাম্য প্রধানদের এ কেমন বিচার!
Next articleসিংড়ায় গ্রাম্য শালিসে নারীকে বেত্রাঘাত: আটক ৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here