Home কৃষি ১৫ দিনের মধ্যে ডিডির (কৃষি) বদলী চান সার ডিলাররা

১৫ দিনের মধ্যে ডিডির (কৃষি) বদলী চান সার ডিলাররা

148
0
ডিডি কৃষির বদলি চান

নিজস্ব প্রতিবেদক:
আগামী ১৫ দিনের মধ্যে নাটোর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মাহমুদুল ফারুকের অন্যত্র বদলী চেয়ে স্মারকলিপি জমা দিয়েছেন বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন (বিএফএ)।

বুধবার সকালে ওই কর্মকর্তার অন্যত্র বদলী দাবি করে জেলা প্রশাসকের মাধ্যমে কৃষি মন্ত্রীর নিকট স্মারকলিপি জমা দেয় সংগঠনটির জেলা শাখার নেতৃবৃন্দ।

সংগঠনটির জেলা সভাপতি মোঃ আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক এম এ হালিম স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে বলা হয়, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কৃষি কর্মকর্তা মাহমুদুল ফারুকের বিরুদ্ধে জেলার সার ডিলারদের সাথে করা অনৈতিক প্রস্তাবের বিষয়ে আলোচনা হয়। ওই কর্মকর্তার অনৈতিক প্রস্তাবের সকল প্রমাণ রয়েছে।

পরবর্তীতে ১৬ ফেব্রুয়ারি বিএফএ এর জেলা কমিটির এক সভায় সকল সদস্য সার সরবরাহ না করে ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেন ও গৃহীত সিদ্ধান্ত তাৎক্ষনিকভাবে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)কে জানানো হয়। তবে অতিরিক্ত জেলা প্রশাসক নিয়মিত সার সরবরাহের অনুরোধ করলে তা মেনে নেন ডিলাররা। এমতাবস্থায় কৃষি কর্মকর্তা মাহমুদুল ফারুকের অন্যত্র বদলীর দাবি জানান তারা।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মাহমুদুল ফারুক জানান, ডিলারদের সাথে অনৈতিক প্রস্তাবের বিষয়টি মিথ্যা, ভিত্তিহীন। মূলত, নায্যমূল্যে কৃষকদের নিকট সার সরবরাহ নিশ্চিত করতে আমরা মনিটরিং জোরদার করেছি। পাশাপাশি ক্যাশ মেমোর মাধ্যমে সার ক্রয়-বিক্রয়ের বিষয়টি নিশ্চিত করায় ডিলাররা এই ধরনের অভিযোগ করে থাকতে পারেন।

Previous articleনাটোরে স্বেচ্ছাসেবকলীগের শীতবস্ত্র বিতরণ
Next articleলালপুরে অবৈধ ভাবে বালু উত্তোলনের অভিযোগে আটক ২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here