ভারতে কারাভোগ করে দেশে ফিরলো ১৩ বাংলাদেশি

অবৈধভাবে ভারতে প্রবেশের দায়ে কারাভোগ শেষে দেশে ফিরেছেন নারী ও শিশুসহ ১৩ জন বাংলাদেশি নাগরিক। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে তাদেরকে দেশে ফেরত পাঠানো হয়।

দেশে ফেরত আসা বাংলাদেশিরা হলেন- চট্টগ্রামের রাউজান উপজেলার রুবেল কুমার নাথ, রাজীব বিশ্বাস, শংকর দে, জয় দাস, সঞ্জয় দাস, উল্লাস দাস, দীপক দাস গুপ্তা, রুমন ঘোষ, রুবেল ঘোষ, প্রান্ত দাস এবং হাটহাজারী উপজেলার নাহিদা শেখ ও তার দুই শিশু সন্তান ফয়েজ ইসলাম শেখ এবং ফাইজা শেখ।

সীমান্তের শূন্যরেখায় আগরতলাস্থ বাংলাদেশ সহকারি হাইকমিশনের কনস্যুলার অফিসার ওমর শরীফ তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করেন।

পরে তিনি সাংবাদিকদের জানান, ভারত সীমান্তে কুম্ভ মেলায় ঘুরতে আসেন ওই বাংলাদেশি নাগরিকরা। সাধারণত মেলার সময় সীমান্ত পেরিয়ে বাংলাদেশিদেরকেও মেলায় যাওয়ার সুযোগ দেয়া হয়। তবে তারা মেলার স্থল থেকে সীমান্তরক্ষীদের চোখ ফাঁকি দিয়ে আগরতলা শহরে চলে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সবাই আটক হন। পরবর্তীতে অনুপ্রবেশের দায়ে আদালতের নির্দেশে কারাভোগ শেষে তাদেরকে দেশে ফেরত পাঠানোর উদ্যোগ নেয় সহকারি হাইকমিশন। এখনও ২০ জনের মতো বাংলাদেশি নাগরিক আগরতলায় আটক আছেন। তাদেরকেও দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

এসময় স্থলবন্দরে আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস. এম. রাহাতুল ইসলাম, বিএসএফের ১২০ ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার বিবেক ধীমান, এবং বিজিবি ৬০ ব্যাটালিয়নের আখাউড়া স্থলবন্দর ক্যাম্পের কমান্ডার শাহ আলম উপস্থিত ছিলেন।

Check Also

থানচি সীমান্ত সড়কের গাড়ী লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি।

থানচি উপজেলার সীমান্ত সড়কে ৮কিলোনামক এলাকায় গাড়ী লক্ষ্য করে পর পর ৭ রাউন্ড গুলি ছুড়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *