খেলাধুলার মাধ্যমে বেড়ে ওঠা ব্যক্তিরা সময়োচিত নেতৃত্ব দেয়: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, খেলাধুলার মাধ্যমে বেড়ে ওঠা ব্যক্তিরা দ্রুত সময়োচিত নেতৃত্ব দিতে সক্ষম। খেলাধুলার মাধ্যমে অর্জিত পরিকল্পনার দক্ষতা, সহযোগিতার দক্ষতা ও দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা তাদেরকে ব্যক্তি জীবনে অসাধারণ করে গড়ে তোলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আগামী প্রজন্মকে সাংস্কৃতিক কার্যক্রম ও খেলাধুলার মাধ্যমে গড়ে তুলতে বদ্ধপরিকর।

প্রতিমন্ত্রী আজ (শুক্রবার, ২৬ এপ্রিল) বাংলাদেশ শ্যূটিং স্পোর্ট ফেডারেশনের ৬ষ্ঠ হামিদুর রহমান জাতীয় ইয়োথ শ্যূটিং চ্যাম্পিয়নশীপ ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ শ্যূটিংয়ের সম্ভাবনা উজ্জ্বল। শ্যূটারদের নিয়মিত পরিচর্যা ও প্রয়োজনীয় সুযোগ সুবিধা দিতে পারলে আন্তর্জাতিক পর্যায় আমাদের অবস্থান আরও ভালো হবে। এধরনের প্রতিযোগিতা তরুণদের মধ্যে পারষ্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপুর্ণ সমঝোতা বৃদ্ধিতে কার্যকরি অবদান রাখে। তাই খেলাধুলার প্রতিযোগিতা বেশি বেশি হওয়া উচিৎ।’

২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত শুরু হওয়া ৬ষ্ঠ হামিদুর রহমান জাতীয় ইয়োথ শ্যূটিং চ্যাম্পিয়নশীপ ২০২৪ এ সারা দেশ থেকে অংশগ্রহণ করছে ২৬টি ক্লাব, ৭০ জন পুরুষ শ্যূটার, ৫৫ জন মহিলা শ্যূটার , ২৩ জন টীম ম্যানেজার ও ক্লাব কর্মকর্তা।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ শ্যূটিং স্পোর্ট ফেডারেশনের সভাপতি লেঃজেঃ আতাউল হাকিম সারওয়ার হাসান (অবসরপ্রাপ্ত) ও বাংলাদেশ শ্যূটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ বক্তব্য রাখেন।

Check Also

রাতে মাঠে নামবে চেন্নাই, একাদশে থাকবেন তো মোস্তাফিজ

এবারের আইপিএলে চেন্নাইয়ের হয়ে খারাপ করেননি মোস্তাফিজুর রহমান। অফফর্মে থাকার পর চেন্নাই যে তার ওপর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *