নাটোরে নারী ফ্রিলান্সারদের প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

নাটোরে তৃতীয় পর্যায়ে নারী ফ্রিলান্সার প্রশিক্ষণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।তিনটি বিষয়ে সদর উপজেলার ৮০ জন নারী এই প্রশিক্ষণে অংশ নিয়েছেন।তিনটি বিষয়ে চারটি ব্যাচের মাধ্যমে এ প্রশিক্ষণ কর্মসূচী চলবে।

বুধবার(১০ জুলাই) দুপুরে জেলার শেখ কামাল আইটি এন্ড ইনকিউবেশন সেন্টারে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন সদর উপজেলা সহকারি প্রোগ্রামার শাহাদাত হোসেন।আজ বৃহস্পতিবার থেকে এ প্রশিক্ষণ পূর্ণাঙ্গভাবে শুরু হবে।

এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাইজএপ ল্যাবের পরিচালক মশিউর রহমান, প্রজেক্ট ম্যানেজার মো: আশরাফুল আলম, শেখ কামাল আইটির শরিফুল ইসলাম, প্রশিক্ষক মাহমুদ হাসান, শহিদুল ইসলাম,জাহিদুল হাসান তানভীর, সুমন আলী, মুকুল কুমার প্রমুখ।

জেলা প্রোগ্রামার শাহাদত হোসেন বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও সদর উপজেলা প্রশাসন গৃহীত নারী ক্ষমতায়নে হার পাওয়ার প্রকল্পের তৃতীয় পর্যায়ের নারী ফ্রিলান্সার প্রশিক্ষণে ওয়েব ডেভলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং ও গ্রাফিক্স ডিজাইন বিষয়ে প্রশিক্ষণ শুরু হল।নারীরা যাতে প্রযুক্তি সুবিধা কাজে লাগিয়ে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেরাই উদ্যোক্তা হতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

Check Also

সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলীর মেয়ের পদত্যাগ দাবি শিক্ষক- শিক্ষার্থীদের

সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার এর মেয়ে এবং নাটোর বঙ্গবন্ধু শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *