নাটোরে নেসকো অফিস ঘেরাও: ৯দফার মধ্যে ৭টি পূরণ

বিদ্যুতের প্রিপেইড মিটার বাতিল সহ ৯দফা দাবীতে নাটোরে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো)’র নির্বাহী প্রকৌশলী অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

মঙ্গলবার দুপুরে নাটোর শহরের আলাইপুরস্থ নেসকো অফিস ঘেরাও করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে ভুক্তভোগি মানুষরাও যোগ দেন। এক ঘণ্টাব্যাপী ধরে চলা এই কর্মসূচি স্লোগানে স্লোগানে মুখোর হয়ে উঠে পুরো এলাকা। এসময় বাংলাদেশ সেনাবাহিনী ও আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের দাবী নিয়ে নেসকোর নির্বাহী প্রকৌশলীর সাথে বৈঠকে বসেন।

বৈঠকে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিদ্যুতের প্রিপেইড মিটার বাতিল সহ ৯দফা দাবী উত্থাপন করা হয়। পরে ৭টি দাবী পর্যায়ক্রমে দ্রুত সমাধানের আশ্বাস দেন নির্বাহী প্রকৌশলী বিকাশ আগরওয়ালা। এছাড়া বিদ্যুতের প্রিপেইড মিটার বাতিলসহ দু’দফা দাবী বাস্তবায়নে আগামী সাতদিনের সময় নেয় নির্বাহী প্রকৌশলী। পরে শিক্ষার্থী ও সাধারণ মানুষ আশ্বাস পেয়ে চলে যান।

সেনাবাহিনীর সহায়তায় নেসকোর নির্বাহী প্রকৌশলীর সাথে বৈঠক করছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ২০২১ সালের ১৬ই ফেব্রুয়ারী গ্রাহক সেবার মান বৃদ্ধি ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নাটোরে নেসকোর আওতাধীন বিদ্যুৎ সঞ্চালন লাইনে গ্রাহক পর্যায়ে স্মার্ট প্রি-পেইড মিটার সংযোজন কার্যক্রমের উদ্বোধন করেন নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

তবে উদ্বোধনের পরেই দিনই নেসকোর প্রি-পেইড মিটার স্থাপনের প্রতিবাদ জানায় সর্বস্তরের মানুষ। মানববন্ধন সহ বিক্ষোভ করে সাধারণ গ্রাহকরা। বর্তমানে নাটোর শহরে নেসকোর ৩৪হাজার গ্রাহক রয়েছে। এরমধ্যে ৩২হাজার প্রিপেইড মিটার স্থাপন করা হয়েছে বলে জানায় নেসকোর নির্বাহী প্রকৌশলী বিকাশ আগরওয়ালা।

Check Also

এবার নিজ উপজেলায় মামলা খেলেন পলক

এবার নিজ উপজেলায় মামলা খেলেন পলক নাটোর-৩ (সিংড়া) আসন থেকে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিতন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *