সিংড়ায় বিএনপির ৮ নেতা-কর্মীর নামে মামলা

অবৈধভাবে বানার বাধ দিয়ে মাছ শিকার এবং চলনবিলের পানি প্রবাহে বাধাগ্রস্ত করার অভিযোগে নাটোরের সিংড়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিনসহ বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছে মৎস্য বিভাগ।

বৃহস্পতিবার রাতে সিংড়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বাদী হয়ে থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সিংড়া পৌর এলাকার পাটকোল বিল ও পাটকোল বেইলী ব্রীজ এলাকায় অবৈধ ভাবে বানার বাধ দিয়ে মাছ শিকার এবং চলনবিলের পানির স্বাভাবিক গতিপথ বাধাগ্রস্ত করে আসছিলেন বিএনপির নেতা-কর্মীরা।

পরে সিংড়া থানা পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করে সিংড়া মৎস্য বিভাগ। এসময় অবৈধ বানার বাধ অপসারণ করে বিএনপির ৮ নেতাকর্মীর নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ সালের ৫ ধারায় মামলা দায়ের করা হয়।

মামলায় পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন ছাড়াও বিএনপি কর্মী রানা, মতিন, করিম, জাফর, রাজিব, ফারুক ও দুলালকে আসামী করা হয়েছে।

এ বিষয়ে সিংড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বেশ কিছুদিন ধরে কয়েকজন অবৈধভাবে বানার বাধ দিয়ে মাছ শিকার করে আসছিল। পরে পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেছি এবং ৮ জনের নামে মামলা দায়ের করেছি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, মামলার আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপরতা অব্যাহত রেখেছে।

Check Also

পরিবর্তণ হচ্ছে ৫, ১০ ও ২০ টাকার নোট

কাট-ছাঁট হতে পারে চলতি অর্থবছরের বাজেট ৫, ১০ ও ২০ টাকার নোট দ্রুত পরিবর্তনের ব্যবস্থা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *